জাপানে কুকুরে রূপান্তরিত হতে এক ব্যক্তি ব্যয় করলেন ১৪০০০ ডলার

কুকুরে রূপান্তরিত ব্যক্তি। ছবি – টুইটার

উত্তরাপথঃ টোকো নামের একজন জাপানি ব্যক্তি কাস্টম তৈরি পোশাকের জন্য ১৪,০০০ ডলারের (১২ লাখ টাকা) বেশি ব্যয় করার পরে নিজেকে একটি কুকুরে রূপান্তরিত করেছেন। অস্বাভাবিক এই পোশাকটি তৈরি করতে সময় লেগেছে ৪০ দিন। তবে এই পোশাকটিতে একটি মানুষ তার “কুকুর হয়ে ওঠার” স্বপ্ন পূরন করতে পেরেছে।

টোকো নামের ব্যক্তিটি এর আগে তার ইউটিউব চ্যানেলে বেশ কয়েকটি ভিডিও ভাগ করেছে, যেখানে তিনি কুকুরে রূপান্তরিত হওয়ার পর প্রায় ৩৩,০০০ সাবস্ক্রাইবার নিয়ে গর্ব করেছেন। ফুটেজে দেখা যাচ্ছে টোকো মেঝেতে গড়াগড়ি খাচ্ছে এবং ফেচ খেলছে।

টোকো সম্প্রতি প্রথমবারের মতো জনসমক্ষে বেরিয়ে আসার একটি ভিডিও পোস্ট করেছেন। পাঁচ মিনিটের ভিডিওতে, টোকোকে মানুষ এবং অন্যান্য কুকুরের সাথে যোগাযোগ করতে দেখা যাচ্ছে। টোকো বলেছেন যে ভিডিওটি গত বছর জার্মান টিভি স্টেশন আরটিএল-এর সাথে একটি সাক্ষাৎকারের সময় চিত্রায়িত হয়েছিল। সেইসাথে তিনি বলেন আমি ভিডিওগুলি ব্যবহার করার অনুমতি পেয়েছি, তাই আমি সেগুলি জনসাধারণের কাছে প্রকাশ করছি!

ক্লিপটিতে টোকো  লিখেছেন, “আপনি কি ছোটবেলা থেকে আপনার স্বপ্নের কথা মনে রাখেন? আপনি একজন নায়ক বা জাদুকর হতে চান।” ভিডিওতে, টোকোকে চার পায়ের ফারবলের মতো আচরণ করতে দেখা যায়। কিছু কুকুর প্রথমে তাকে মানুষ কুকুর বুঝতে পেরে ভয় দেখিয়েছিল।

টোকো তার ইউটিউব চ্যানেলে এখনও জনসমক্ষে তার পরিচয় প্রকাশ করেননি। গত বছর আপলোড করা একটি ভিডিওতে, টোকো একাধিক প্রশ্নের উত্তর দিয়েছেন। নিউইয়র্ক পোস্টের প্রতিবেদনে বলা হয়েছে, ছোটবেলা থেকেই তিনি স্বীকার করেছেন যে তিনি সবসময় “একটি প্রাণী হওয়ার স্বপ্ন দেখেছিলেন”।

স্থানীয় জাপানি নিউজ আউটলেট news.mynavi-এর মতে, Zeppet যারা টোকোর এই অস্বাভাবিক পোশাকটি কাস্টমাইজ করেছে,সেই সংস্থাটি সিনেমা, বিজ্ঞাপন এবং বিনোদনের সুবিধার জন্য প্রচুর সংখ্যক ভাস্কর্য সরবরাহ করে এবং এছাড়াও টিভিতে দেখা পোশাক এবং জাপানের বিখ্যাত মাসকট চরিত্রের পোশাক তৈরি করে।

টোকোর এই অদ্ভুত পোশাক দেখে কেউ কেউ ‘অসাধারণ’ বলে জীবন-সদৃশ পোশাকের প্রশংসা করেছেন । আবার কেউ বলেছেন যে তাকে অপ্রাকৃতিক দেখাচ্ছে এই পোশাকে । আবার একজন দর্শক মন্তব্য করেছেন: ‘আপনি যতই অর্থ ব্যয় করুন না কেন, আপনি সত্যিকারের কুকুর হতে পারবেন না।’

 Zeppet একজন মুখপাত্র বলেছেন, ‘আসল কুকুরের আদলে তৈরি এই পোশক একটি চার পায়ে হাঁটা আসল কুকুরের চেহারা পুনরুত্পাদন করে।’

খবরটি শেয়ার করুণ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন


Sustainable Energy: সূর্যের আলো এবং বায়ু,থেকে বিশ্বব্যাপী ব্যবহৃত বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড-ব্রেকিং বৃদ্ধি

উত্তরাপথ: সম্প্রতি একটি রিপোর্ট সামনে এসেছে তাতে সূর্যের আলো এবং বায়ু,থেকে সারা বিশ্বব্যাপী ব্যবহৃত বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড-ব্রেকিং বৃদ্ধি ১২% উৎপাদন করা সম্ভব হয়েছে। এই পুনর্নবীকরণযোগ‍্য সম্পদের ব্যবহার আমাদের অ নবায়নযোগ্য শক্তির ব্যবহারের বিকল্পের দিকে ক্রমবর্ধমান বিশ্বব্যাপী পরিবর্তনকে প্রতিফলিত করছে। সৌর এবং বায়ু শক্তির ব্যবহারের দ্রুত বৃদ্ধি বিভিন্ন কারণ দ্বারা চালিত হয়েছে। প্রথমত, প্রযুক্তির অগ্রগতি পুনর্নবীকরণযোগ্য শক্তি ব্যবস্থাকে আরও দক্ষ এবং সাশ্রয়ী করে তুলেছে। সৌর প্যানেল এবং বায়ু টারবাইনগুলি এখন আগের চেয়ে আরও দক্ষতার সাথে সূর্য এবং বায়ু থেকে শক্তি উৎপাদন করতে সক্ষম, যার ফলে বিশ্বব্যাপী পুনর্নবীকরণযোগ্য শক্তির উৎপাদন বৃদ্ধি .....বিস্তারিত পড়ুন

Scroll to Top