নতুন সংসদ ভবনের উদ্বোধনের দিন পুলিশের সঙ্গে কুস্তিগীরদের সংঘর্ষ

উত্তরাপথ

ছবি- টুইটার

দিল্লিতে একদিকে যেখানে রবিবার নতুন সংসদ ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।  অন্যদিকে, কুস্তিগীরদের মিছিল নিয়ে দিল্লি পুলিশের কড়া পদক্ষেপ দেখা গেছে।  যন্তর মন্তর থেকে নতুন সংসদ ভবনের দিকে কুস্তিগীরদের মিছিল দিল্লি পুলিশ আটক করেছে।  এ নিয়ে পুলিশ ও পালোয়ানদের মধ্যে তুমুল সংঘর্ষ হয়।

ভারতীয় রেসলিং অ্যাসোসিয়েশনের সভাপতি ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে এক মাসেরও বেশি সময় ধরে ধর্নার পরে, কুস্তিগীর এবং খাপ পঞ্চায়েত নতুন সংসদ ভবনের সামনে একটি ‘মহিলা পঞ্চায়েত’ ডেকেছিল, যার জন্য প্রতিবাদী কুস্তিগীররা যন্তর মন্তর থেকে একটি মিছিল বের করে, সেই সময় পুলিশ বিক্ষোভকারীদের থামানোর চেষ্টা করে, তারপরে পুলিশ এবং কুস্তিগীরদের মধ্যে সংঘর্ষ হয়।

 কুস্তিগীররা তাদের হাতে তেরঙ্গা ধরে নতুন সংসদ ভবনে পৌঁছানোর জন্য পুলিশের দেওয়া ব্যারিকেডিং ভেঙে দেয়, তারপরে ফোগাট বোনেরা পুলিশের সাথে সংঘর্ষে মাটিতে পড়ে যায়।  শুধু তাই নয়, সাক্ষী মালিক সহ বজরং পুনিয়া, ভিনেশ ফোগাটকে হেফাজতে নিয়েছে পুলিশ।  এর পাশাপাশি যন্তর মন্তরে বিক্ষোভকারী কুস্তিগীরদের লাগানো তাঁবুও সরিয়ে দেয় পুলিশ।

পুলিশ হেফাজতে নেওয়ার পরে, কুস্তিগীর সাক্ষী মালিক বলেন যে আমরা শান্তিপূর্ণভাবে মিছিল করছিলাম, কিন্তু তারা পুলিশ জোর করে আমাদের টেনে নিয়ে যায় এবং আটক করে।   কুস্তিগীর বজরং পুনিয়া বলেন যে আমরা কোনও ব্যারিকেড ভাঙিনি।

অন্যদিকে, কৃষক নেতা রাকেশ টিকাইত , কুস্তিগীরদের সমর্থনে দিল্লী আসছিলেন ।গাজীপুর সীমান্তে পুলিশ কৃষক নেতাদের আটকে দেয় বলে অভিযোগ।

খবরটি শেয়ার করুণ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন


উত্তর ভারত জুড়ে প্রবল বৃষ্টি ও ভূমিধস

উত্তরাপথ: উত্তর ভারত জুড়ে প্রবল বৃষ্টিতে অন্তত ২২ জনের মৃত্যু হয়েছে, এই অঞ্চলে ভূমিধস এবং আকস্মিক বন্যা হয়েছে, যা কয়েক দশকের মধ্যে সবচেয়ে বেশি বৃষ্টিপাত বলে সরকারি রিপোর্টে বলা হয়েছে। সপ্তাহান্তে জাতীয় রাজধানীতে ভারী বৃষ্টিপাতের পরে দিল্লির স্কুলগুলি বন্ধ করে দেওয়া হয়েছে, এবং হিমাচল প্রদেশ এবং উত্তরাখণ্ডে রাজ্যের লোকেদের প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের না হতে বলেছে কর্তৃপক্ষ। হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, উত্তর প্রদেশ, জম্মু ও কাশ্মীর এবং পাঞ্জাব রাজ্যের উত্তরাঞ্চলীয় রাজ্যগুলিতে বন্যা ও ভূমিধসে অন্তত .....বিস্তারিত পড়ুন

SAFF Final: কুয়েতকে হারিয়ে সাফ চ্যাম্পিয়ন ভারত

উত্তরাপথ: SAFF Final (সাফ) ফুটবলের শিরোপা হাতছাড়া করেনি এবারও ভারত। শ্বাসরুদ্ধকর লড়াই শেষে শিরোপা নিজেদের কাছেই রেখে দিল Blue Tigers -রা। এই নিয়ে রেকর্ড ৯ম বার এই শিরোপা নিজেদের কাছে রাখল সুনিল ছেত্রীরা। টাইব্রেকারে তারা কুয়েতকে হারিয়েছে ৫-৪ ব্যবধানে । তবে এই জয় খুব সহজে পায়নি সুনিল ছেত্রীরা। বেঙ্গালুরুর শ্রী কান্তিরাভা স্টেডিয়ামে কুয়েতের বিপক্ষে হাড্ডাহাড্ডি লড়াই শেষে শিরোপা দখলে নিল ভারত। নির্ধারিত সময়, অতিরিক্ত সময় অতঃপর টাইব্রেকার; তবুও নিষ্পত্তি হয়নি শিরোপার। অবশেষে ভারত শিরোপা বুঝে পায় সাডেন ডেথে। .....বিস্তারিত পড়ুন

Scroll to Top