নেটফ্লিক্স-এ হিট নাটক ‘অভয়ারণ্য’ সুমো জগতের আভাস দেয়

নেটফ্লিক্স এ নাটক ‘অভয়ারণ্য’ ছবি সৌজন্যে – উত্তরাপথ

স্যাংচুয়ারি”, একটি নেটফ্লিক্সের মূল নাটকের সিরিজ, একটি সুমো কুস্তিগীর থেকে একজন উত্তেজিত যুবকের পরিবর্তনকে দেখানো হয়েছে, যিনি ঐতিহ্যবাহী জাপানি কুস্তির জগতে খ্যাতি অর্জন করেছেন।আট-পর্বের নাটকটি একটি আন্ডারডগ গল্প যা স্বতন্ত্র ব্যক্তিত্বের চরিত্রগুলিকে সমন্বিত করে, সুমো জগতের একটি বাস্তব চিত্র তুলে ধরেছে। “এটি এমন একটি নাটক যেখানে অভিনেতারা তাদের গল্প প্রকাশ করার জন্য তাদের শারীরিকতা ব্যবহার করেছে ;এটি এমন একটি গল্প যা আগে কখনো বলা হয়নি,” বলেছেন সিরিজের পরিচালক কান এগুচি।

 গল্প Enno (Wataru Ichinose

প্রাথমিকভাবে, আন্নোর সুমো ঐতিহ্যের প্রতি কোন সম্মান ছিল না, রিংয়ে গালাগালি করত এবং তার স্থায়ী সহকারী সিনিয়রদের সাথে ক্রমাগত ঝগড়া করত। যাইহোক, পরে, তিনি জীবনে একটি বড় বাধার সম্মুখীন হন এবং হতাশায় পড়েন, মানসিক ও শারীরিক আঘাত ভোগ করেন।

 বিস্তারিত মনোযোগ

“অভয়ারণ্য”-এর স্ক্রিপ্টটি লিখেছেন তোমোয়াকি কানাজাওয়া, যিনি এগুচির সাথে “গাচিবোশি” (“রাইডিং আপহিল”) চলচ্চিত্রে কাজ করেছিলেন, একজন মধ্যবয়সী ব্যক্তি সম্পর্কে যিনি পেশাদার সাইকেল চালানোর মাধ্যমে তার জীবনকে ঘুরিয়ে দেওয়ার চেষ্টা করেন।নেটফ্লিক্স ছবিটি দেখে মুগ্ধ হয়েছিল, যার ফলে সুমো সিরিজ তৈরি হয়েছিল।

“অভয়ারণ্য” রিংয়ে দেখা স্থির চিত্রিত প্রশিক্ষণ সেশন এবং মারামারিগুলি খাঁটি দেখায়, অডিশন-নির্বাচিত অভিনেতাদের দ্বারা প্রায় দুই বছরের প্রশিক্ষণ নেওয়ার জন্য ধন্যবাদ যারা পরে পেশাদার সুমোতে পরিণত হয়েছেন।

নাটকের প্রথম ও মাঝামাঝি অংশগুলি সুমো জগতে এননোর সংগ্রামের সাথে মোকাবিলা করে, বিশেষ করে অন্ধকার স্থিতিশীল পরিবেশে প্রচলিত ষড়যন্ত্র এবং লোভকে কেন্দ্র করে।যাইহোক, সিরিজের শেষার্ধে, নায়ক তার শক্তি তৈরি করে এবং তার মিত্রদের সাথে এগিয়ে যায় – লড়াই-ভিত্তিক ক্রীড়া নাটকের একটি সাধারণ ট্রপ – জীবনের একটি বিশেষ নিম্ন পয়েন্টের সম্মুখীন হওয়ার আগে যা একটি উত্থান এবং ক্যাথার্টিক সমাপ্তির দিকে নিয়ে যায়।

ইচিনোস, একজন প্রাক্তন মার্শাল আর্টিস্ট, একজন অত্যন্ত বিশ্বাসযোগ্য এন্নোর জন্য তৈরি করেন – একজন “খারাপ লোক” যিনি তবুও বিশুদ্ধতার বোধ বজায় রাখেন।বেশ কিছু বিপর্যয় সহ্য করার পরে, অ্যানো – একটি সুমো-সজ্জিত দেহের সাথে – এর অন্তর্নিহিত শিন্টো আচারগুলিকে হাইলাইট করার সময় খেলাধুলার প্রতি তার সম্মান দেখায়।

 ‘মানসিক আর্মার’

চিত্রগ্রহণের আগে, এগুচি ইচিনোসের সাথে অনেক সময় কাটিয়েছিলেন এবং তাকে একের পর এক অভিনয়ের শিক্ষা দিয়েছিলেন।”[ইচিনোস] গুরুতর এবং সদয়, এবং তার ভাল প্রকৃতি আপনার উপর ঘষে,” পরিচালক বলেন, যিনি ইচিনোসকে “মানসিক বর্ম” দিতে চেয়েছিলেন এবং তাকে তার সহ-অভিনেতা এবং স্টাফ সদস্যদের সাথে যোগাযোগ করতে বাধা দিয়েছিলেন।

স্টেবলমাস্টার এনশোর চরিত্রে টাকির পারফরম্যান্স হল আরেকটি সিরিজ স্ট্যান্ডআউট, এনোকে তার দায়িত্বে কঠোর কিন্তু উষ্ণভাবে উপস্থাপন করে।  প্রাক্তন সুমো কুস্তিগীর কেনশো সাওয়াদার এনিয়া – এনোর পুরানো অংশীদার – এর অভিনয়ও ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে।

নাটকের অন্যান্য বিশিষ্ট উপস্থিতির মধ্যে রয়েছে শক্তিশালী প্রতিদ্বন্দ্বী শিজুচি (সাবেক সুমো কুস্তিগীর হিরোকি সুমি) এবং ইচ্ছাকৃতভাবে অপছন্দ করা সিনিয়র স্টেবলমেট এঙ্গা (কাজুয়া ইয়োশি)।ম্যাচগুলিকে ঘিরে উচ্চ-মানের সিনেমাটোগ্রাফি হল আরেকটি হাইলাইট, কুস্তিগীরদের ভারী শরীরকে ক্যাপচার করা এবং সুপার-স্লো মোশনে ঘাম প্রবাহিত করা, যেখানে দর্শকদের কুস্তিগীরদের দৃষ্টিকোণ থেকে ম্যাচগুলি কল্পনা করতে দেয়।

“অবশ্যই, সুমো রেসলিং সরাসরি দেখা অনেক বেশি আকর্ষণীয়,” এগুচি বলেন।  “কিন্তু, যেহেতু আমি বিনোদনের উদ্দেশ্যে চিত্রগ্রহণ করছিলাম, আমি এমন ধরনের চিত্র তৈরি করতে দৃঢ়প্রতিজ্ঞ ছিলাম যা সাধারণ লাইভ সম্প্রচারে দেখা যায় না।”

ম্যাচের শুরুতে মুখোমুখি হওয়া দৃশ্যগুলি – একটি দৃশ্য যেখানে অ্যানো অভিশাপ দেয় – এনএইচকে-এর লাইভ সুমো সম্প্রচারের দর্শকদের পরিচিত কোণ থেকে শুট করা হয়েছিল, যা একটি আধা-ডকুমেন্টারি পরিবেশ তৈরি করতে সহায়তা করে।

জাপানে জনপ্রিয়তার পাশাপাশি, “অভয়ারণ্য” বিশ্বের ৫০টিরও বেশি দেশ ও অঞ্চলে শীর্ষ-১০ মর্যাদা অর্জন করেছে। “মনে হচ্ছে অনেক লোক একটি উত্তেজনাপূর্ণ গল্প খুঁজছে,” এগুচি বলেছেন।তিনি বলেন, “নন-মঙ্গা-ভিত্তিক গল্প এবং গড় চেহারার নায়ক সত্ত্বেও, দর্শকরা নাটকের সাধারণ অ্যাকশন-ড্রামা প্লট পছন্দ করেছেন।”  “মাংস-রক্তের উপস্থিতি সম্পর্কে এমন কিছু আছে যা অ্যানিমেশন বা কম্পিউটার গ্রাফিক্সের সাথে তুলনা করা যায় না।” নাটকের দুর্দান্ত সমর্থনকারী কাস্টের মধ্যে রয়েছে কুনিশিমা চরিত্রে শিওরি কুটসুনা, একজন প্রতিবেদক যা তাকে অবনমিত করার পরে সুমো কভার করার জন্য নিযুক্ত করা হয়েছিল এবং শিমিজু চরিত্রে শোটা সোমেটানি, একজন স্থিতিশীল ব্যক্তি যিনি অ্যানোকে তার পূর্ণ সমর্থন দেন।

খবরটি শেয়ার করুণ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন


উত্তর ভারত জুড়ে প্রবল বৃষ্টি ও ভূমিধস

উত্তরাপথ: উত্তর ভারত জুড়ে প্রবল বৃষ্টিতে অন্তত ২২ জনের মৃত্যু হয়েছে, এই অঞ্চলে ভূমিধস এবং আকস্মিক বন্যা হয়েছে, যা কয়েক দশকের মধ্যে সবচেয়ে বেশি বৃষ্টিপাত বলে সরকারি রিপোর্টে বলা হয়েছে। সপ্তাহান্তে জাতীয় রাজধানীতে ভারী বৃষ্টিপাতের পরে দিল্লির স্কুলগুলি বন্ধ করে দেওয়া হয়েছে, এবং হিমাচল প্রদেশ এবং উত্তরাখণ্ডে রাজ্যের লোকেদের প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের না হতে বলেছে কর্তৃপক্ষ। হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, উত্তর প্রদেশ, জম্মু ও কাশ্মীর এবং পাঞ্জাব রাজ্যের উত্তরাঞ্চলীয় রাজ্যগুলিতে বন্যা ও ভূমিধসে অন্তত .....বিস্তারিত পড়ুন

Scroll to Top