এক নজরে টি-টোয়েন্টিতে বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান সূর্যকুমার যাদব

ব্যাটসম্যান সূর্যকুমার যাদব ছবি সৌজন্যে- টুইটার

উত্তরাপথঃ  টি-টোয়েন্টিতে বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান সূর্যকুমার যাদব আজ তার ৩৩তম জন্মদিন উদযাপন করছেন।  তিনি বর্তমানে টিম ইন্ডিয়ার সাথে শ্রীলঙ্কায় রয়েছেন এবং এশিয়া কাপ খেলছেন।  সূর্য, যাকে ৩৬০ ডিগ্রি ব্যাটসম্যান বলা হয়, আন্তর্জাতিক ক্রিকেটে দেরিতে প্রবেশ করেছিলেন, কিন্তু অল্প সময়ের মধ্যেই তিনি এমন সব কিছু অর্জন করেছিলেন যা অনেক ক্রিকেটার দীর্ঘ সময় ধরে খেলেও স্বপ্নেও দেখতে পারেন না।  চলুন জেনে নেওয়া যাক তার সবচেয়ে বিশেষ ৫টি রেকর্ড সম্পর্কে- T-20 আন্তর্জাতিকে দ্রুততম ১২টি ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার সূর্যকুমার যাদবকে টি-টোয়েন্টির সবচেয়ে ধ্বংসাত্মক ব্যাটসম্যান হিসেবে বিবেচনা করা হয়।  একই বলে অনেক শট খেলতে পারেন তিনি। তাঁর ৫৩ টি ম্যাচে ১৭২.৭০ স্ট্রাইকরেটে ১৮৪১ রান করেছেন।  তিনি শুধু ১০০০ রানের ক্ষেত্রেই নয়, ক্যারিয়ারের স্ট্রাইকরেটের দিক থেকেও এক নম্বর ব্যাটসম্যান।

সূর্যকুমার যাদবের যে কোনো টি-টোয়েন্টি ইনিংসে সর্বাধিক সংখ্যক চার মারার ভারতীয় রেকর্ড রয়েছে। ১০ জুলাই ২০২২-এ তিনি ১১৭ রানের ইনিংস খেলেছিলেন। এই সময়ের মধ্যে ১৪টি চার ও ৬টি ছক্কা মারেছেন। তিনি রোহিত শর্মার (বনাম এসএ, ২০১৫)চারের রেকর্ড ভেঙেছেন।

 সূর্যকুমার যাদব তৃতীয় দ্রুততম ভারতীয় ব্যাটসম্যান যিনি T20 আন্তর্জাতিকে ১০০০ রান করেছেন।  তার উপরে শুধু বিরাট কোহলি (২৭ ইনিংস) এবং কেএল রাহুল (২৯ ইনিংস)।

সূর্যকুমার যাদব ২০ নভেম্বর ২০২২-এ নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১১১ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন।  তিনি ৫১ বলে ১১টি চার ও ৭ ছক্কা মারেন।  এটি টি-টোয়েন্টিতে তৃতীয় নম্বরে থাকা যেকোনো ভারতীয় ব্যাটসম্যানের সর্বোচ্চ স্কোর।

খবরটি শেয়ার করুণ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন


বেঙ্গালুরুতে বিরোধী জোট গঠনের বৈঠকে অংশ নিতে পারে ৩২টি দল

উত্তরাপথ: আগামী লোকসভা নির্বাচনের দিকে তাকিয়ে বিরোধী জোট গঠনের জন্য বেঙ্গালুরুতে আগামী ১৭-১৮ জুলাই বিরোধী দলগুলির সমাবেশ হতে চলেছে। এই বৈঠকে ২৪টি রাজনৈতিক দল অংশ নেবে বলে জানা গেছে। সূত্রের খবর, এবার বিরোধী দলে যোগ দিতে যাচ্ছে আরও নতুন ৮টি দল। এই দলগুলি হল, মারুমালারচি দ্রাবিড় মুনেন্দ্র কাজগাম, কঙ্গু দেস মক্কাল কাচ্চি, বিদুথালা চিরুথাইগাল কাচ্চি, বিপ্লবী সমাজতান্ত্রিক দল, অল ইন্ডিয়া ফরওয়ার্ড ব্লক, ইন্ডিয়ান ইউনিয়ন মুসলিম লীগ, কেরালা কংগ্রেস জোসেফ, কেরালা কংগ্রেস মানি ।তবে বিরোধী জোটে যদি সব গুলি দল .....বিস্তারিত পড়ুন

Scroll to Top