পরবর্তী বিরোধী বৈঠক বেঙ্গালুরুতে

উত্তরাপথ:

পাটনায় সর্বশেষ বৈঠকে অংশ নেওয়া দলগুলোর নেতাদের সম্মতিতেই  আগামী ১৩-১৪ জুলাই পরবর্তী বিরোধী বৈঠক বেঙ্গালুরুতে হচ্ছে। এতে এনসিপি, আরজেডি, জেডি(ইউ), জেএমএম, শিবসেনা (ইউটিবি), ডিএমকে, বাম, সমাজবাদী পার্টি, এনসি, পিডিপি, তৃণমূলের সম্মতি রয়েছে।  এই বৈঠকে বিরোধী ঐক্যের ভবিষ্যৎ ফর্মুলা ছুড়ান্ত রূপ নেবে বলে মনে করা হচ্ছে।

এর আগে ২৩জুন বৈঠকে, বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারকে চ্যালেঞ্জ জানাতে বিরোধী দলগুলি একত্রিত হওয়ার বিষয়ে একটি চূড়ান্ত ঐকমত্য পৌঁছেছিল। এখন ১৪ জুলাই বৈঠকে এ বিষয়ে বিস্তারিত আলোচনার পর জোটের নাম ও জাতীয় আহ্বায়কের বিষয়ে ঐকমত্য হতে পারে।প্রসঙ্গত খবরে প্রকাশ পাটনার বৈঠকে জড়িত বিরোধী দলগুলির পক্ষ থেকে প্রস্তাবিত জোটের নতুন নাম প্রায় ঠিক হয়ে গেছে। ক্ষমতাসীন এনডিএ (ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স) এর সামনে বিরোধীরা তাদের জোটের নাম পিডিএ হিসাবে রাখতে পারে।  এই PDA এর সম্প্রসারণ হতে পারে দেশপ্রেমিক গণতান্ত্রিক জোট।  এর সাথে দেশাত্মবোধক শব্দ যোগ করে বিরোধীরা দেখানোর চেষ্টা করতে পারে যে তারা বিজেপির চেয়ে বেশি জাতীয়তাবাদী।

খবরটি শেয়ার করুণ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন


Gond Tribe: মধ্য প্রদেশে গোন্ড উপজাতির সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্য সংরক্ষণ

গার্গী আগরওয়ালা মাহাতো: গোন্ড উপজাতি(Gond tribe) বিশ্বের বৃহত্তম উপজাতি গোষ্ঠীগুলির মধ্যে একটি। এটি ভারতের বৃহত্তম উপজাতি । এদের গায়ের রং কালো, চুল কালো, ঠোঁট মোটা, নাক বড় ও ছড়ানো। তারা অলিখিত ভাষা গোন্ডি ভাষাতে কথা বলে, যা দ্রাবিড় ভাষার সাথে সম্পর্কিত। গোন্ড উপজাতির একটি দীর্ঘ এবং সমৃদ্ধ ইতিহাস রয়েছে, বিশ্বাস করা হয় যে তাদের শিকড় প্রাক-আর্য যুগে্র । গোন্ডদের সবচেয়ে গৌরবময় রাজা ছিলেন সংগ্রাম শাহ এবং দলগত শাহ, যারা ম্ধ্যপ্রদেশের গন্ডয়ানা রাজ্যের  বিস্তীর্ণ এলাকায় অনেকগুলি দুর্গ তৈরি করেছিলেন। মাত্র ৩০ বছর বয়সে দলগত .....বিস্তারিত পড়ুন

Scroll to Top