বেতন, মাসে ৩০,০০০ আর সম্পত্তির মালিকানা ৭ কোটির বেশী

উত্তরাপথ

ছবি: সংগৃহীত

এ এক দুর্নীতির অনন্য নজির যা পশ্চিমবঙ্গের রাজনীতিবিদদের দুর্নীতি কে লজ্জায় ফেলবে। দুর্নীতির এই অভিযোগটি উঠেছে মধ্যপ্রদেশ পুলিশ হাউজিং কর্পোরেশনের সহকারী প্রকৌশলী ইনচার্জ হেমা মীনার বিরুদ্ধে।মধ্যপ্রদেশের সরকারি কর্মকর্তা দুর্নীতিবিরোধী অভিযানের পর হেমা মীনা প্রচার মাধ্যমের নজরে আসে। এখন প্রশ্ন কে এই হেমা মীনা? মধ্যপ্রদেশ পুলিশ হাউজিং কর্পোরেশনের চুক্তির ভিত্তিতে নিয়োজিত সহকারী প্রকৌশলী ইনচার্জ যিনি মাসে ৩০,০০০ টাকা আয় করেন। দুর্নীতিবিরোধী অভিযানে তার বাড়ি থেকে সাতটি বিলাসবহুল গাড়ি, ২০,০০০ বর্গফুট জমির কাগজ, মূল্যবান গির জাতের দুই ডজন গবাদি পশু এবং ৩০ লাখ টাকা  মূল্যের একটি উচ্চমানের ৯৮ ইঞ্চি টিভি সহ আরও ২০টি গাড়ি পাওয়া গেছে। মাত্র ১০ বছর চাকুরির পর তার পরিবারের নামে কোটি টাকার সম্পদের কথা জানতে পেরেছেন দুর্নীতি বিরোধী তদন্তকারী দল।এছাড়াও তার আবাসিক প্রাঙ্গনে অনুসন্ধানের ফলে ১০০টি কুকুর, একটি সম্পূর্ণ বেতার যোগাযোগ ব্যবস্থা এবং মোবাইল জ্যামার সহ অন্যান্য মূল্যবান জিনিসপত্রের এক বিশাল তালিকা প্রকাশ করা হয়েছে। লোকায়ুক্ত স্পেশাল পুলিশ এস্টাব্লিশমেন্টের (এসপিই) একটি দল সৌর প্যানেল মেরামতের আড়ালে হেমা মীনার বাংলোতে ঢুকে পড়ে।মাত্র একদিনে, দলটি প্রায় ৭ কোটি টাকার সম্পদের সন্ধান করেছে, যা তার আয়ের জ্ঞাত উৎসের চেয়ে ২৩২ শতাংশ বেশি।

প্রাথমিক তদন্তে জানা গেছে, মীনা প্রথমে তার বাবার নামে ২০,০০০ বর্গফুট কৃষি জমি কিনেছিলেন, তারপর প্রায় ১ কোটি টাকার বিশাল বাড়ি তৈরি করেছিলেন।তার নিজের বিলাসবহুল বাড়িটি ছাড়াও রাইসেন ও বিদিশা জেলায় জমির মালিকানা পাওয়া গেছে। ভোপালের লোকায়ুক্তের পুলিশ সুপার মনু ব্যাস বলেন, “এখন পর্যন্ত যা কিছু বাজেয়াপ্ত করা হয়েছে তার প্রকৃত মূল্য নির্ধারণ করতে আমাদের অন্যান্য বিভাগের সাহায্য নিতে হবে”।

খবরটি শেয়ার করুণ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন


প্রয়াত "কালবেলা"-র স্রষ্টা সাহিত্যিক সমরেশ মজুমদার

উত্তরাপথ: সাহিত্য একাডেমি পুরুষ্কার প্রাপ্ত প্রখ্যাত সাহিত্যিক সমরেশ মজুমদার কলকাতার এক বেসরকারী হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৯ বছর।বেশ কিছুদিন ধরে তিনি ফুসফুস ও শ্বাসনালীর সংক্রামণের কারনে তিনি হাসপাতালে ভর্তি ছিলেন। ১৯৪২ সালে উত্তরবঙ্গের গয়েরকাটায় জন্ম এই বিখ্যাত লেখকের।ষাটের দশকের গোড়ায় তিনি কলকাতায় এসেছিলেন। ভর্তি হয়েছিলেন স্কটিশ চার্চ কলেজের বাংলা (সাম্মানিক) স্নাতক বিভাগে৷ এর পর স্নাতকোত্তর  সম্পন্ন করেন কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে। সমরেশ মজুমদারের উল্লেখযোগ্য .....বিস্তারিত পড়ুন

Scroll to Top