স্কুলে বন্ধুক বাজের হামলা কি নিরাপত্তার গাফিলতি  

উত্তরাপথ

মালদহের মুচিয়া আঁচল চন্দ্র মোহন উচ্চ বিদ্যালয় বর্তমানে খবরের শিরোনামে। দিণ কয়েক আগে  একজন অজ্ঞাতপরিচয় ব্যক্তি একটি বন্দুক নিয়ে চিৎকার করতে করতে  স্কুলে ঢুকে পড়ে,যা নিয়ে  ছাত্রদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। অজ্ঞাত পরিচয় ওই ব্যক্তি স্কুলে প্রবেশ করে এবং ক্লাস এইট এর ছাত্র যেখানে বসেছিল সেখানে প্রবেশ করে এবং  একটি বন্দুক উঁচিয়ে ছাত্রদের দিকে চিৎকার করতে থাকে, তাদের এবং শিক্ষককে হত্যার হুমকি দিতেথাকে। খবর পাওয়া মাত্র পুলিশ ঘটনা স্থলে আসে এবং লোকটিকে দ্রুত গ্রেপ্তার করে। মালদা পুলিশের এক কর্মকর্তার মতে তার কাছ থেকে একটি পিস্তল, কিছু তরলযুক্ত দুটি বোতল এবং একটি ছুরি বাজেয়াপ্ত  করা হয়েছে। পুলিশ জানিয়েছে, ঘটনার খবর জানাজানি হতেই  উদ্বিগ্ন অভিভাবকরা স্কুলে পৌঁছে যান।

অভিযুক্ত ওই ব্যক্তি জানায় গত এক বছর ধরে তার ছেলে ও স্ত্রী নিখোঁজ থাকায় তিনি এমন আচরণ করেছেন যাতে প্রশাসন এই ঘটনা নিয়ে কোনও পদক্ষেপ নেয়। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি একজন ব্যক্তিকে নিরস্ত্রীকরণ এবং গ্রেফতার করার জন্য পুলিশের প্রশংসা করেছেন কিন্তু দাবি করেছেন,”মালদা স্কুলে বন্দুকধারী ব্যক্তির ঘটনা পাগলামি হতে পারে না, পুরো ঘটনাটি একটি ষড়যন্ত্র”।তবে এই ঘটনা একটি প্রশ্ন আমাদের সামনে তুলে দিল এই বন্ধুকবাজ আগ্নেয় অস্ত্র পেল কি করে? পুলিশকে এই বিষয়ে দ্রুত তদন্ত করে দেখা দরকার।

খবরটি শেয়ার করুণ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন


Camel Cloning: দুবাই ‘উট' ক্লোনিং‘এর জন্য খবরের শিরোনামে

উত্তরাপথ: দুবাই, তার ঐশ্বর্য এবং জাঁকজমকের জন্য পরিচিত হলেও এবার দুবাই তার ‘উট ক্লোনিং ‘এর জন্য খবরের শিরোনামে।এবার আশা যাক ক্লোনিং কি তা নিয়ে আলোচনায়। ক্লোনিং হল প্রাকৃতিক বা কৃত্রিম উপায়ে অভিন্ন জিনোম সহ পৃথক জীব উৎপাদনের প্রক্রিয়া অর্থাৎ জীবের অভিন্ন অনুলিপি তৈরি করার প্রক্রিয়া।২০০৯সালে বিশ্বের প্রথম উটের ক্লোনিংয়ের নেতৃত্ব দেওয়া, নিসার ওয়ানি এখন দুবাইয়ের একটি ল্যাবে বছরে কয়েক ডজন উটের প্রতিলিপি তৈরি করছেন যা উপসাগরীয় অঞ্চলের এখন একটি বড় ব্যবসা যেখানে উট লালন-পালন করা হয় সৌন্দর্য ও রেসিং .....বিস্তারিত পড়ুন

Scroll to Top