শুরু হয়ে গেছে বাংলাদেশে ওয়ানডে বিশ্বকাপের অনলাইন টিকিট বিক্রি

উত্তরাপথঃ বছর ভারতের মাটিতে বসতে যাচ্ছে ওয়ানডে বিশ্বকাপের ১৩ তম আসর। আগামী ৫ অক্টোবর থেকে ১৯ নভেম্বর পর্যন্ত চলবে এই মেগা টুর্নামেন্ট। আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ফাইনাল ম্যাচসহ ভারতের মোট ১০টি শহরে হবে বিশ্বকাপের ম্যাচগুলো। ইতিমধ্যে বিশ্বকাপের সূচি প্রকাশ করেছে আইসিসি। সম্প্রতি এই মেগা ইভেন্টের টিকিট মূল্যও প্রকাশ করা হয়েছে। 
যেহেতু প্রতিবেশি দেশ ভারতে বিশ্বকাপের মঞ্চ, সেহেতু বাংলাদেশি ক্রিকেট প্রেমিদের মাঠে যেয়ে খেলা দেখার বাড়তি আগ্রহ রয়েছে। আর তাই মেগা ইভেন্টগুলোর টিকিট সংগ্রহ করতে অনলাইন মাধ্যমকে বেঁছে নিয়েছে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা। তবে এবার তারা বাংলাদেশ থেকেই অনলাইন টিকিট কেনার সুযোগ পাচ্ছেন।অনুষ্ঠিত হতে চলা বিশ্বকাপের টিকিটের দায়িত্ব পেয়েছে ‘ডিসকাভারি ট্যুরস অ্যান্ড লজিস্টিক’ নামের এক প্রতিষ্টান। এই প্রতিষ্ঠানটির মাধ্যমে মিলবে বিভিন্ন ভেন্যুর তথ্য এবং যাতাযাতের সমস্ত দরকারি পরামর্শ।এই টিকিট বিক্রির টাকা থেকে রাজস্ব পাবে বাংলাদেশ সরকারও।
আইসিসি এবং স্থানীয় আয়োজকদের নির্ধারিত মূল্যে মিলছে টিকেট। পাওয়া যাচ্ছে ৫ ক্যাটাগরিতে। সবচেয়ে কম মূল্য বাংলাদেশি টাকায় ১৮ হাজার ৭৫০ । আর সবচেয়ে বেশি দাম ১ লাখ ৪৬ হাজার ২৫০ টাকা। তবে ম্যাচ আর ক্যাটাগরি ভেদে টিকেটের মূল্য ভিন্ন‌।বাংলাদেশের সব ম্যাচসহ ভারত-পাকিস্তান এমনকি সেমিফাইনাল এবং ফাইনালের টিকেটও এখনই কেটে রাখা যাচ্ছে‌। সব টিকেট ৫ ক্যাটাগরিতে মিললেও এখন ভারত-পাকিস্তান ম্যাচের টিকেট মিলছে চার ক্যাটাগরিতে। কারণ এই ম্যাচের একটি ক্যাটাগরির টিকেট এরই মধ্যে শেষ হয়ে গেছে।
ভারতে বিশ্বকাপের টিকিট বিক্রি নিয়ে ডিসকভারি ট্যুরস অ্যান্ড লজিস্টিক-এর সিইও জহিরুল রোমান বলেন, ‘ডিসকভারি ট্যুরস অ্যান্ড লজিস্টিক সব সময় পর্যটনে উদ্ভাবনী পণ্য ও সেবা নিয়ে আসার প্রচেষ্টায় থাকে। তাই, সাম্প্রতিক সময়ে আমরা ক্রীড়া পর্যটনের উত্থানে সফলভাবে অবদান রাখছি। ফিফা বিশ্বকাপ ২০২২ এর অফিসিয়াল আতিথেয়তা অংশীদার হিসাবে আমাদের মানসম্পন্ন পরিষেবা এবং পারফরম্যান্সের ধারাবাহিকতায়, এই বছর, আইসিসি আসন্ন পুরুষ ক্রিকেট বিশ্বকাপের জন্য অফিসিয়াল ট্রাভেল এজেন্ট নিযুক্ত করেছে।’ তিনি আরও উল্লেখ করেছেন, ‘ইতিমধ্যে টিকেট বিক্রি শুরু হয়েছে এবং আমরা বিশেষ করে বাংলাদেশ ক্রিকেট দলের ম্যাচের জন্য দারুণ সাড়া পাচ্ছি।’ 

প্রসঙ্গত ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশের দলে থাকছেন না তামিম ইকবাল, মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর দিনভর চলে এই গুঞ্জন। ঘোষিত দলে শেষ পর্যন্ত নেই সেরা এই ওপেনারের নাম। কেন বাদ দেয়া হলো তাকে, এ নিয়ে দল ঘোষণার পরই মুখ খুলেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।তিনি বলেছেন, ইনজুরির কারণে তামিম ইকবালকে বিশ্বকাপ দলে রাখা হয়নি। তামিম ইকবালের অনেকদিন ধরেই ইনজুরি নিয়ে সমস্যায় আছে। নিউজিল্যান্ড সিরিজের পর সবকিছু বিবেচনা করে সবাই আলোচনা করেই এ সিদ্ধান্ত নেয়।

খবরটি শেয়ার করুণ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন


Scroll to Top