French Open 2023: জকোভিচের দখলেই থাকল ফরাসি ওপেন

উত্তরাপথ

নোভাক জকোভিচ (Novak Djokovic) নাম লেখালেন ইতিহাসের পাতায়। ঝুলিতে পুরলেন কেরিয়ারের ২৩তম গ্র্যান্ড স্ল্যাম খেতাব। পিছনে ফেলে দিলেন রাফায়েল নাদালকে। নাদাল এখনও অবধি ২২টি গ্র্যান্ড স্ল্যাম খেতাব জিতেছেন। সর্বাধিক গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ডটি এককভাবে দখলে এলো সার্বিয়ান কিংবদন্তির। ফরাসি ওপেনের ফাইনালে  হারালেন ক্যাসপার রুডকে।

মহিলাদের সিঙ্গলসে ২৩টি গ্র্যান্ড স্ল্যাম খেতাব রয়েছে সেরেনা উইলিয়ামসেরও। তবে পুরুষ ও মহিলা বিভাগ মিলিয়ে সর্বাধিক গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড মার্গারেট কোর্টের দখলে। সেই রেকর্ড টপকাতে জকোভিচকে আর দুটি গ্র্যান্ড স্ল্যাম খেতাব জিততে হবে। যা খুব কঠিন ব্যাপার নয়। ৩৬ বছর ২০ দিনের মাথায় জকোভিচ এবারের ফরাসি ওপেন খেতাব জিতলেন সবচেয়ে বেশি বয়সের টেনিস তারকা হিসেবে। সেই সঙ্গে প্রতিটি গ্র্যান্ড স্ল্যাম অন্তত তিনবার করে জেতার নজির গড়লেন বিশ্বের প্রথম পুরুষ টেনিস খেলোয়াড় হিসেবে। কেরিয়ারের ৩৪তম গ্র্যান্ড স্ল্যাম ফাইনালে জকোভিচের প্রতিপক্ষ ছিলেন ক্যাসপার রুড।

এবারের ফরাসি ওপেনে জকোভিচ খেললেন তৃতীয় বাছাই হিসেবে। সেমিফাইনালে হারিয়েছিলেন বিশ্বের ১ নম্বর কার্লোস আলকারাজকে। ফাইনালে চতুর্থ বাছাই রুডকে ৩ ঘণ্টা ১৩ মিনিটের দ্বৈরথে পরাস্ত করলেন ৭-৬ (৬-১), ৬-৩, ৭-৫ সেটে। ফাইনাল দেখতে হাজির ছিলেন টম ব্র্যাডি, কিলিয়ান এমবাপে, জ্লাতান ইব্রাহিমোভিচ, অলিভিয়ের জিরু, হিউ গ্রান্টের মতো তারকারা।

খবরটি শেয়ার করুণ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন


উত্তর ভারত জুড়ে প্রবল বৃষ্টি ও ভূমিধস

উত্তরাপথ: উত্তর ভারত জুড়ে প্রবল বৃষ্টিতে অন্তত ২২ জনের মৃত্যু হয়েছে, এই অঞ্চলে ভূমিধস এবং আকস্মিক বন্যা হয়েছে, যা কয়েক দশকের মধ্যে সবচেয়ে বেশি বৃষ্টিপাত বলে সরকারি রিপোর্টে বলা হয়েছে। সপ্তাহান্তে জাতীয় রাজধানীতে ভারী বৃষ্টিপাতের পরে দিল্লির স্কুলগুলি বন্ধ করে দেওয়া হয়েছে, এবং হিমাচল প্রদেশ এবং উত্তরাখণ্ডে রাজ্যের লোকেদের প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের না হতে বলেছে কর্তৃপক্ষ। হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, উত্তর প্রদেশ, জম্মু ও কাশ্মীর এবং পাঞ্জাব রাজ্যের উত্তরাঞ্চলীয় রাজ্যগুলিতে বন্যা ও ভূমিধসে অন্তত .....বিস্তারিত পড়ুন

Scroll to Top